নোটিশ
সংবাদকর্মী আবশ্যক: সকল বিভাগের জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে কিছু সংখ্যক সংবাদকর্মী ও বিজ্ঞাপন প্রতিনিধি জরুরী ভিত্তিতে নেওয়া হবে। আগ্রহীরা  যোগাযোগ: ০১৭২৯২৫৮৬৮০ । অভজ্ঞি সম্পন্ন এবং কাজরে প্রতি দায়িত্বশীল প্রার্থীদের অগ্রাধীকার দেওয়া হবে।
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০২:০৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপন ১৯

বামনা উপজেলা বড় ব্রিজ থেকে লঞ্চ ঘাটের রাস্তার বেহালদশা

মোঃ নজরুল ইসলাম, বামনা উপজেলা প্রতিনিধিঃ / ৫০৮ বার
সময়: বুধবার, ২৬ আগস্ট, ২০২০

বিজ্ঞাপন ২০

বরগুনার বামনা উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত ” বামনা সদর রোড থেকে লঞ্চ ঘাট পর্যন্ত যাতায়াত রাস্তাটিতে দৈনন্দিন বাড়ছে জনদুর্ভোগ, যানবাহন চলাচলের অনুপোযোগী হয়ে গেছে এ রাস্তা। অথচ এ রাস্তাটি দিয়ে প্রতিনিয়ত হাজারো মানুষের যাতায়াত।

করোনার এ ক্লান্তিলগ্নে জরুরী স্বাস্থ্যসেবা গ্রহণ,কোমলতি শিক্ষার্থীদের স্কুল কলেজে যাতায়াত তথা শিক্ষা লাভের জন্য চলাচলের পথ এবং হাট বাজার অর্থনৈতিক লেনদেন কার্যক্রম পরিচালনা ও ব্যাংকিং সেবা গ্রহন এবং মৌলিক প্রয়োজনগুলো মেটাতে এই রাস্তাটিই চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে ব্যাবহৃত হয়।

অপরদিকে দক্ষিণ জনপদের যেমন বামনা,সোনাখালী, খোলপটুয়াবাজার বুকাবুনিয়ার বাজারের প্রয়োজনীয় পন্য সহ বরিশাল,চাঁদপুর, ঢাকাগামী যাত্রীরা এ রাস্তাটিকে ব্যবহার করতে হয়, ঢাকা থেকে যত মালামাল আসে সেখানেও এই রাস্তাটির গুরুত্ব অপরিসীম বলে দেখা যায়।

মানুষের নৌ পরিবহন সুবিধা গ্রহণের জন্য লঞ্চঘাটে যেতে হয় এই রাস্তাটি দিয়ে । এ ছাড়াও রয়েছ একটি বামনা বদনীখালি খেয়া, যে খেয়ার মাধ্যমে দৈনিক শতশত মানুষ মটরবাইক সহ পারাপর হয়ে থাকে। এই রাস্তাটিকে চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে ব্যবহার করে আসছে যুগ যুগ ধরে।

বামনা সদর রোড থেকে লঞ্চ ঘাট পর্যন্ত এ রাস্তার আসে পাশে রয়েছে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা। উপজেলার স্বনামধন্য শিক্ষাঙ্গন বেগম ফাইজুন্নেসা মহিলা ডিগ্রী কলেজ,১২ নং বামনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাদ্য গুদাম, ইউনিয়ন পরিষদ, বামনা অার রশীদ ফাজিল মাদ্রাসা সহ গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মিত আছে এ রাস্তাটির পার্শ্ববর্তী স্থানে। অথচ এ নিয়ে কর্তৃপক্ষের তেমন নেই কোন মাথাব্যাথা।

দুর্যোগপ্রবণ চিহ্নিত বরগুনার এ বামনা উপজেলার উক্ত সড়কের এ চরম বিপর্যয়ের কথা বিবেচনা করে কর্তৃপক্ষ রাস্তাটির দ্রুত সংস্করণ করে জনসাধারণকে জনদুর্ভোগের হাত থেকে রেহাই দিবেন এমনটি ই আশাবাদী অত্র অঞ্চলের জনসাধারণের।

বিজ্ঞাপন ২০


এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন ২১

পুরাতন সংবাদ

বিজ্ঞাপন ২২

প্রযুক্তি সহায়তায় আল-ফাহাদ কম্পিউটার